ডিসেম্বর ৯, ২০১৯ ৭:৫৩ অপরাহ্ণ
সর্বশেষ

বিভাগ: শিক্ষাঙ্গন

সরকারী করন উৎসব ও দলিল হস্তান্তর–বিক্রমপুর টংগিবাড়ী ডিগ্রী কলেজ

বিক্রমপুর টংগিবাড়ী ডিগ্রী কলেজ সরকারী করন উৎসব ও দলিল হস্তান্তর। এই কলেজ সরকারী করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিনকে টংগিবাড়ী বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা Read More »

সময় বাড়লো জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের

নিউজ ডেস্ক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল শ্রেণির ভর্তি কার্যক্রমের সময় বাড়ানো হয়েছে। আগামী ৩ নভেম্বর ২০১৬ তারিখ রাত ১২টা পর্যন্ত অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়। রবিবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল শ্রেণির ... Read More »

বেরোবির কেন্দ্রীয় গ্রন্থাগার নিয়ে শিক্ষার্থীদের ভাবনা

একাডেমিক ভবন-৪ ও বঙ্গবন্ধু হলের মাঝামাঝি দুই তলা বিষিষ্ট একটি বর্গাকৃতি ভবন। আশে পাশে বড় কোন গাছপালা নেই। কিন্তু চারদিকটায় সবুজের সমারোহ। ছোট ছোট অসংখ্যা উদ্ভিদ সৌন্দর্য ছড়াচ্ছে। সামনে কোন সাইন বোর্ড কিংবা কোন নেমপ্লেট না থাকলেও ভবনের উপরের মাঝখানে লেখা ‘সেন্ট্রাল লাইব্রেরি এ্যান্ড ইনভরমেশন সেন্টার।’ কেউ ভবনের ভেতরে ঢুকছে আবার কেউ বেরিযে আসছে। সারাটা দিনের অফিস চলাকালীন সময়ে বিভিন্ন ... Read More »

গণ বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু ১০ সেপ্টেম্বর

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): ঈদ-উল আজহা উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আগামী ১০ সেপ্টেম্বর (শনিবার) থেকে সব ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। ঈদের ছুটি ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত চলবে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১১ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয়ের সব অফিস বন্ধ থাকবে। ছুটি শেষে ১৭ সেপ্টেম্বর (শনিবার) থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও অফিসিয়াল ... Read More »

প্রাথমিকেই ধর্মের সঠিক শিক্ষা দিতে হবে

জঙ্গিবাদ প্রতিরোধে প্রাথমিক পর্যায়েই শিক্ষার্থীদের ধর্মের সঠিক জ্ঞান অর্জনে সকলের সচেতনতার ওপর জোর দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার সকালে রাজধানীর নায়েম মিলনায়তনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ‘শিক্ষার মান মূল্যায়ন কর্মশালার’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্ববান জানান। এ সময় অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন, নায়েমের ডিজি অধ্যাপক হামিদুল হক প্রমুখ। ... Read More »

কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলার অব আরবান এন্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) কোর্সের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ অক্টোবর, শুক্রবার। ভর্তি পরীক্ষা সকাল ৯ টা হতে দুপুর ১২:৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি কমিটির সাথে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের সভা শেষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। ... Read More »

এ বছর থেকেই প্রাথমিক সমাপনী পরীক্ষা হবে না

অবশেষে চলতি বছর থেকেই পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়েছে।সোমবার রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘এ বছর থেকেই পঞ্চম শ্রেণীর প্রাথমিক সমাপনী পরীক্ষা হচ্ছে না।’ এর আগে সরকার পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এ পরীক্ষাটি ২০১৭ সাল থেকে বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল। পরে অভিভাবক ও শিক্ষাবিদদের দাবির মুখে চলতি ... Read More »

চ্যানেল আই সেরা নাচিয়ে: চ্যাম্পিয়ন হৃদি, রানারআপ মুন্সীগঞ্জ”র নুপুর

চ্যানেল আই সেরা নাচিয়ে সিজন থ্রি’র চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকার মেয়ে ফারজানা হৃদি শেখ। প্রথম রানারআপ হয়েছেন সিনথিয়া ইয়াছমিন নুপুর (মুন্সীগঞ্জ)। দ্বিতীয় রানারআপ হয়েছেন উম্মে হাবিবা শোভা (রংপুর)। সারাদেশ থেকে অংশ নিয়েছিলো ৪৫ হাজার প্রতিযোগী। চূড়ান্ত লড়াইয়ে সাত প্রতিযোগির মধ্য থেকে খুঁজে নেওয়া হলো সেরা একজনকে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় পারফরম্যান্স আর বিচারকদের ... Read More »

ইয়াজউদ্দিন কলেজের ১৬২ জন বিজয়ীর মাঝে পুরস্কার বিতরন

নিজস্ব প্রতিবেদকঃ জেলার প্রান কেন্দ্রে অবস্থিত প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজ উদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ৪ দিন ব্যাপি অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি ও মুন্সিগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। প্রায় ৩০০ প্রতিযোগিদের মধ্যে ৫৪ টি ইভেন্টে ১৬২ জন বিজয়ী ক্ষুদে ক্রীড়াবিদদের মাঝে পুরস্কার বিতরন করেন। সমাপনি দিনের সবচেয়ে ... Read More »

শুধুমাত্র এক ছাত্রীর জন্য এখনো ট্রেন চালু রয়েছে জাপানে!

জাপানের একটি জনহীন রেলওয়ে স্টেশন শুধুমাত্র এক ছাত্রীর জন্য এখনও চালু রয়েছে। যাতে সে ঠিক সময়ে স্কুলে পৌঁছতে পারে। জাপানের হোক্কাইডো দ্বীপের একদম উত্তর প্রান্তে রয়েছে কামি শিরাতাকি স্টেশন। নিতান্তই অজ পাড়া-গাঁ বলতে যা বোঝায় অনেকটা তাই। যাতায়াতের জন্য অন্যান্য মাধ্যম থাকায় রেলপথে কেউই খুব একটা কোথাও যাওয়া-আসা করেন না। এ কারণেই রেল দপ্তর ওই স্টেশনটি বন্ধ করে দেওয়ার কথা ... Read More »

Scroll To Top