অক্টোবর ২২, ২০১৯ ২:০২ পূর্বাহ্ণ
সর্বশেষ

বিভাগ: টংগিবাড়ী

সরকারী করন উৎসব ও দলিল হস্তান্তর–বিক্রমপুর টংগিবাড়ী ডিগ্রী কলেজ

বিক্রমপুর টংগিবাড়ী ডিগ্রী কলেজ সরকারী করন উৎসব ও দলিল হস্তান্তর। এই কলেজ সরকারী করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিনকে টংগিবাড়ী বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা Read More »

২৫শে মার্চ: গণহত্যা দিবস আজ

আজ সেই ভয়াল ও বীভত্স কালরাত্রির স্মৃতিবাহী ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। একাত্তরের অগ্নিঝরা এই দিনে বাঙালির জীবনে নেমে আসে নৃশংস ও বিভীষিকাময় কালরাত্রি। এ রাতে বর্বর পাক বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে স্বাধীনতাকামী বাঙালির ওপর হিংস্র দানবের মতো ঝাঁপিয়ে পড়েছিল। আর এদিন বাঙ্গালি জাতি তথা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছিল ইতিহাসের এক নৃশংস বর্বরতা। ১৯৭১ ... Read More »

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টংগিবাড়ী ও গজারিয়া চ্যাম্পিয়ন

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে গজারিয়ার উপজেলার বড় রায়পুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় . বৃহস্পতিবার বিকালে মুন্সীগঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত বালক গ্রুপের এই ফাইনালে তারা ২-0 গোলে সিরাজদিখানে উপজেলার ছোট পাউল দিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে এই গৌরব অর্জন করে. বিজয়ী দলের পক্ষে সোহাগ ও হৃদয় গোল করেন. প্রথামার্ধে বিজয়ী দল এক এগিয়ে ছিল. এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা ... Read More »

কাঠাদিয়া শিমুলিয়ায় একজন গ্রেপ্তার, গুলিভর্তি পিস্তল উদ্ধার

মঈনউদ্দিন সুমন: মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ধামারণ এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে। গতকাল সোমবার দিবাগত রাত ১টার দিকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তির নাম শাহীন শেখ (৪২)। তাঁর বাড়ি মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের চুরাইন এলাকায়। টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত ... Read More »

জঙ্গীবাদের প্রতিবাদে ইমামদের মানববন্ধন

দেশব্যাপী জঙ্গী হামলা, সন্ত্রাস ও মানুষ হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন করেছেন ইমামসমাজ। আজ শনিবার সকালে টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে তারা এ মানববন্ধন করেন। জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় সহ¯্রাধীক মসজিদের ইমাম, ওলামা ও মুসল্লীগণ হাতে হাত রেখে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন। বালিগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইসলামী আলোচক মাওলানা শাহ্ মো.ওয়ালীউল্লাহ নেছারীর সভাপতিত্বে আরো ... Read More »

গাছ কেটে সীমানা প্রাচীর নির্মাণের ঘটনায় ব্যবস্থা নিচ্ছে না বন বিভাগ

টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া বাজারের ব্রীজের পশ্চিম পাশের মফি হাওলাদার ৪টি সরকারী গাছ কেটে সীমানা প্রাচীর নির্মাণ ঘটনায় মামলা দিচ্ছে না সংশ্লিষ্ট বন কর্মকর্তা। এ বিষয়ে বন কর্মকর্তা ও উপকারভোগীর পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। টঙ্গীবাড়ী উপজেলা বন কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, উপকারভোগী কেউ অভিযোগ করেনি বলে মামলা করা হয়নি। কিন্তু উপকারভোগী কামাল বেপারী জানান, আমি বন কর্মকর্তাকে বিষয়টি একাধিকবার জানিয়েছি, ... Read More »

বৌদ্ধবিহার খননকালে মাটিচাপায় আহত বিদেশি গবেষক

জেলার টংগিবাড়ী উপজেলার নাটেশ্বর বৌদ্ধবিহার খননকালে মাটিচাপায় বিদেশি গবেষক ইয়াংসহ পাঁচজন গুরুতর আহত হয়েছেন। শনিবার বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। আহত অন্যরা হলেন— খননকাজে নিযুক্ত শ্রমিক আল-ইসলাম, মো. হৃদয়, মো. আনোয়ার ও অসির আহম্মেদ। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ও টংঙ্গীবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রত্নতত্ত্ববিদ ও নাটেশ্বর বৌদ্ধ বিহার সমন্বয়ক সুফি মোস্তাফিজুর রহমান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, খননকাজের ... Read More »

ক্ষেত পরিচর্যায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মুন্সীগঞ্জের আলু চাষীরা

নিউজ ডেস্ক: মুন্সীগঞ্জে আলুর আবাদ কৃষকদের নতুন সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে। বানিজ্যিকভাবে কৃষকরা এখন আলুর আবাদ করছেন। আলু ক্ষেত পরিচর্যায় এখন ব্যস্ত সময় কাটাচ্ছেনআলু চাষীরা। ক্ষেতে ক্ষেতে এখন আলুর সতেজ গাছ। কৃষকরা আলুর ক্ষেত পরিচর্যায় নালার মাটি কেটে ঠিক করে আলু গাছের গোড়ায় দিচ্ছেন। আলু ক্ষেতে সার দিচেছন এবং শীতের কারণে ছত্রাকের আক্রমণ থেকে আলুগাছ রক্ষায় কীটনাশক স্প্রে করছেন। এবার ... Read More »

মুন্সীগঞ্জ বিক্রমপুরে ১৩০০ বছরের পুরানো শহর

ডেস্ক: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার নাটেশ্বর গ্রামে যে প্রতœতত্ব নির্দেশন আবিস্কৃত হয়েছে তা প্রায় ১৩০০ বছর পুরানো। আমেরিকার বেটা ল্যাবরেটরির এখানে প্রাপ্ত ২৬টি কাঠ কয়লার কার্বন পরিক্ষা করে এটা প্রমাণিত হয়েছে এটি। ওই স্থান হতে প্রাপ্ত কাঠ কয়লা পরীক্ষা করে দেখা গেছে এখানকার এই প্রতœস্থানে দুটি পর্যায়ের সময়কালের মানব বসতি ছিল। প্রথম পর্যায় ৭৮০-৯৫০ খ্রিষ্টাব্দ পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায় ৯৫০-১২২৩ খ্রিষ্টাব্দ ... Read More »

“একলাফে সাত হাজার ফিট উঠে বোমাগুলো রিলিজ করে দিলাম”

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একেবারে শেষের দিকে মুক্তি বাহিনী আর ভারতীয় স্থল সেনারা যখন পাকিস্তানী সেনাদের প্রায় কোণঠাসা করে ফেলেছে, সেই সময়েই আকাশপথে একের পর এক বোমা হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। ১৯৭১ এর যুদ্ধে প্রথমে পশ্চিম রণাঙ্গনে, আর শেষদিকে তিনদিন হাজার হাজার পাউন্ড বোমা ফেলতে ঢাকার আকাশে উড়ে গিয়েছিলেন স্কোয়াড্রন লিডার কল্যান কুমার দত্ত। ভারত তাঁকে বীর চক্র দিয়ে সম্মান ... Read More »

Scroll To Top