ডিসেম্বর ৯, ২০১৯ ৬:২৪ অপরাহ্ণ
সর্বশেষ

বিভাগ: সারাদেশ

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ১০টার পর বঙ্গবন্ধুর সমাধিতে তারা পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ, ফাতেহা ও দোয়া মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে এই শ্রদ্ধা ও দোয়া মোনাজাত করা হয়। এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় ... Read More »

দাম থাকবে সাধ্যের মধ্যেই : তিন কারণে কোরবানির পশুর সরবরাহ বাড়বে

তিন কারণে এ বছর দেশে কোরবানির পশুর সংকট থাকবে না। দেশে এবার গরুর মজুদ পর্যাপ্ত। ভারত, মিয়ানমার থেকেও প্রচুর গরু এসেছে। এ বছর বন্যার কারণেও গরু বিক্রি বেড়ে যাবে। সার্বিকভাবে হাটগুলোতে পশুর সরবরাহ চাহিদার চেয়ে বেশি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, দাম এবার নাগালের মধ্যেই থাকবে। হাটে বেচাকেনা পুরোদমে শুরু হলেই কোরবানিদাতাদের কাছে তা দৃশ্যমান হবে। ইতিমধ্যে সরকারের ... Read More »

চলতি সপ্তাহে কেন্দ্রীয় ব্যাংকের দুটি নীতি প্রকাশ

বাংলাদেশ ব্যাংক চলতি সপ্তাহে দুইটি নীতি প্রকাশ করবে। এগুলোর মধ্যে- ‘মনিটরি পলিসি স্টেটমেন্ট’ (এমপিএস) মঙ্গলবার এবং ‘ফার্ম লোন পলিসি’ বৃহস্পতিবার প্রকাশ করা হবে। বাংলাদেশ ব্যাংক-এর গভর্নর ফজলে কবির আগামী ২৬ জুন বেলা ১১টায় চলতি ২০১৬-১৭ অর্থবছরের প্রথমার্ধের জন্য ‘এমপিএস’ ঘোষণা করবেন। অন্যদিকে আগামী ২৮ জুলাই বাংলাদেশ ব্যাংকের গভর্নর একবছরের জন্য বার্ষিক কৃষি ও গ্রামীণ ঋণ নীতি এবং এর লক্ষ্যমাত্রা তুলে ... Read More »

২৮ জুলাই বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক

আগামী ২৮ জুলাই দিল্লিতে অনুষ্ঠিত হবে ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক। ওই বৈঠকে যোগ দিতে আগামী ২৭ জুলাই ভারত যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জানাগেছে, গুলশানের হোটেল আর্টিজান ও শোলাকিয়ায় ঈদের জামাতে জঙ্গি হামলার প্রেক্ষাপটে দিল্লিতে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে বিশেষ গুরুত্ব পাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন প্রসঙ্গ। এছাড়া, আন্তসীমান্ত জঙ্গি ও সন্ত্রাসীদের রুখতে বাংলাদেশ ও ভারত সহযোগিতা জোরদারের নতুন উপায় ... Read More »

জাতীয় সংসদে মুস্তাফিজের প্রশংসা

বাংলাদেশ ক্রিকেট টিমের সেনসেশন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের প্রশংসা করা হয়েছে জাতীয় সংসদ অধিবেশনে। রোববার জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে সম্পূরক প্রশ্নে মুস্তাফিজকে নিয়ে আলোচনার সূত্রপাত ঘটান সরকার দলীয় সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্গজ দেবনাথ। তিনি বিশ্ব ক্রিকেট মঞ্চে মুস্তাফিজের পারফরম্যান্সের প্রশংসা করেন। এরপর সংসদ সদস্যের বক্তব্যের জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, ‘মুস্তাফিজ আমাদের গর্ব। ... Read More »

প্রাথমিকেই ধর্মের সঠিক শিক্ষা দিতে হবে

জঙ্গিবাদ প্রতিরোধে প্রাথমিক পর্যায়েই শিক্ষার্থীদের ধর্মের সঠিক জ্ঞান অর্জনে সকলের সচেতনতার ওপর জোর দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার সকালে রাজধানীর নায়েম মিলনায়তনে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ‘শিক্ষার মান মূল্যায়ন কর্মশালার’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্ববান জানান। এ সময় অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন, নায়েমের ডিজি অধ্যাপক হামিদুল হক প্রমুখ। ... Read More »

হঠাৎ করে বেড়েছে সবজির দাম

রাজধানীর নিত্যপণ্যের বাজারে হঠাৎ করে বেড়ে গেছে সবজি ও ডিমের দাম। বিক্রেতারা বলছেন, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যার কারণে বাজারে সরবরাহ কমে যাওয়ায় সবজির দাম বেড়েছে। রাজধানীর কারওয়ান বাজার, শান্তিনগর, মালিবাগ বাজার বাজার ঘুরে দেখা যায়, সবজির দাম এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। সবজির ছাড়াও বেড়েছে ডিমের দাম। ডজন প্রতি ডিমের দাম ৫ ... Read More »

রুট কীর্তির পর ধুঁকছে পাকিস্তান

প্রথম টেস্ট হেরে যেন তেতে ছিল ইংল্যান্ড ক্রিকেট দল। লর্ডসে যার কাছে নাস্তানাবুদ হয়েছিল সেই ইয়াসির শাহকে ওল্ড ট্র্যাফোর্ডে পাত্তাই দিল না ইংলিশ ব্যাটসম্যানরা। অ্যালিস্টার কুকের সেঞ্চুরির পর জো রুট তুলে নিলেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়লো ইংল্যান্ড। নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৮৯ রান করে ইনিংসের ডিক্লেয়ার করে ইংলিশরা। ... Read More »

ক্রিকেটার হতে চাননি সাকিব!

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট দলের আজ যে অগ্রযাত্রা তাতে সাকিব আল হাসানের অবদান বলে শেষ করা যাবে না। কিন্তু মজার ব্যাপার হলো, কখনোই ক্রিকেটার হতে চাননি বিশ্বসেরা এই অলরাউন্ডার! এমনকি খেলোয়াড়ও হতে চাননি তিনি। দেশের একটি ইংরেজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সাকিব। জাতীয় দলে খেলছেন সেই ২০০৬ সাল থেকে। এতোদিন পর এসে নিজের পারফরম্যান্স নিয়ে গর্ব করতেই পারেন ... Read More »

সরকারি প্রতিষ্ঠানে ৭ লাখ ৭৮ হাজার কোটি টাকার অডিট আপত্তি

বাংলাদেশে বর্তমানে সরকারি প্রতিষ্ঠানের অডিট আপত্তি আগামী অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের চেয়ে দ্বিগুণ বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। জাতীয় সংসদে এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেছেন। এসময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অডিট আপত্তিতে অর্থের পরিমাণ হচ্ছে ৭ লাখ ৭৮ হাজার ৭৩৯ কোটি ৮৫ লাখ টাকা। বৃহস্পতিবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে অডিট আপত্তি বিষয়ে সরকার দলীয় সংসদ সদস্য ... Read More »

Scroll To Top