ডিসেম্বর ৯, ২০১৯ ৭:২৪ অপরাহ্ণ
সর্বশেষ

বিভাগ: লৌহজং

পদ্মা সেতু প্রকল্পে নির্মান শ্রমিকের মৃত্যু

মোঃ জাফর মিয়া: মুন্সীগঞ্জের লৌহজেং পদ্মা সেতু প্রকল্পে কর্মরত একজন শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার বিকাল ৩.৩০ মিনিটে পদ্মা সেতু প্রকল্পে কমরত অবস্থায় দূঘটনায় তিনি নিহত হন। নিহত শ্রমিক সজল (২১) এর বাড়ি মুন্সীগঞ্জের লৌহজেং। শ্রমিকের নিহতের খবর নিশ্চিত করেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো: আব্দুল কাদের জানান,ওয়ার্ক শপের ক্রেনের একটি ফ্রেম পড়ে তিনি আহত হন। তার অবস্থা আসঙ্খাজনক ... Read More »

মুন্সীগঞ্জে কোরবানির পশুর হাট জমতে শুরু করেছে

মুন্সীগঞ্জঃ কোরবানীর পশুর হাট জমতে শুরু করেছে। জেলায় স্থায়ী পশুর হাটের পাশাপাশি অস্থায়ী হাট বসে অর্ধ শতাধিক। সবগুলো হাটেই এখন বেচাকেনার প্রস্তুতি চলছে। তবে জেলার অন্যতম বড় হাট হিসেবে পরিচিত জেলা শহরের উপকণ্ঠ মুক্তারপুরের বিসিক মাঠে গরু আসতে শুরু করেছে। সম্প্রতি বিশেষ দোয়ার মাধ্যমে এই গুরুর হাটের আনুষ্ঠানিকতা শুরু হয়।প্রথম দিনেই জয়পুরহাট, সিরাজগঞ্জ, পাবনা, ভেড়ামারাসহ গরু এসেছে দেশের বিভিন্ন জেলা ... Read More »

পদ্মা সেতুর সুপার স্ট্রাকচার মাওয়া পৌঁছেছে

মুন্সীগঞ্জ : পদ্মা সেতু নির্মাণের ‘সুপার স্ট্রাকচার’ (স্প্যান) মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ঘাটে পৌঁছেছে। সোমবার দুপুর ১২টার দিকে স্প্যানবাহী জাহাজটি মাওয়ায় এসে পৌঁছায়। এর পূর্বে জুলাই মাসের শেষ সপ্তাহে চীন থেকে একটি মাদার ভেসেলে করে এই সুপার স্ট্রাকচার বাংলাদেশের কুতুবদিয়া চ্যানেলে এসে পৌঁছে। সেখান থেকে একটি লাইটারেজ জাহাজে করে এই সুপার স্ট্রাকচার নিয়ে যাওয়া হয় মংলা বন্দরে। সেখানে কাস্টমস ক্লিয়ারেন্সের ... Read More »

ঢাকা-মাওয়া মহাসড়কে যান চলাচল বন্ধ: যাত্রীদের ভোগান্তি

মুন্সীগঞ্জ: সড়ক পরিবহন মালিক সমিতির শ্রমিকদের বিভিন্ন গ্রুপের অন্তঃকোন্দলে ঢাকা-মাওয়া মহাসড়কে সকল পরিবহন সমিতির বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে দক্ষিণাঞ্চলের যাতায়াতরত যাত্রীসহ স্থানীয়রা চরম ভোগান্তিতে পড়েছে। মঙ্গলবার সকাল থেকে বাস চলাচল বন্ধ হয়ে যায়।শ্রমিক সংগঠনের সূত্র থেকে জানা যায়, শ্রমিকদের ৪৯৪ নম্বর সংগঠনের পুরাতন কমিটি ভেঙে নতুন কমিটি করা নিয়ে শ্রমিকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় ঢাকা-মাওয়া রুটসহ ... Read More »

২০১৮ সালের মধ্যে শেষ হবে পদ্মা সেতুর কাজ

পদ্মা সেতুর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে এবং ২০১৮ সালের মধ্যে সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংসদীয় কমিটিকে অবহিত করা হয়েছে। পদ্মা সেতু প্রকল্পের সর্বশেষ বাস্তবায়ন অগ্রগতি ২৯ শতাংশ এবং মূল সেতুর ভৌত অগ্রগতি ১৯ শতাংশ। মোট প্রকল্প ব্যয় ২৮৭৯৩.৩৯ (আটাশ হাজার সাতশত তিরানব্বই দশমিক তিন নয়) কোটি টাকা। জানুয়ারি ২০১৬ পর্যন্ত ক্রমপুঞ্জিত ব্যয় ৯৪৬৮.১১ (নয় ... Read More »

মেগাসিটি হবে পদ্মাপাড়ের মুন্সীগঞ্জ

ডেস্ক রিপোর্ট: প্রায় ২,০১৮ বর্গকিলোমিটারের মেগাসিটি মেক্সিকোর কথাই যদি বলা হয় তবে ভুল উদাহরণ হবে না। মেক্সিকো বাড়ছে দ্রুত গতিতে, বাড়ছে আমাদের ঢাকাও। অনেক বছর ধরে ‘মেক্সিকো সিটির’ আয়তন কেবল বেড়েই যাচ্ছে। তাদের জনসংখ্যাও এখন ছাড়িয়েছে ২ কোটি। মেক্সিকো বিশ্বের অন্যতম জনবহুল শহরগুলোর একটি। সেই হিসেবে ঢাকাও একই পথে- অন্তত জনসংখ্যার দিক দিয়ে সে সূচক ধরেছে অনেক আগেই। আর আয়তনের ... Read More »

‘বাঙালি জাতি কারো কাছে মাথা নত করেনি, করবেও না’

লৌহজং: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু প্রকল্প নিয়ে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছিল। যা ছিল সেতুর কাজ বন্ধের ষড়যন্ত্রেরই অংশ। কিন্তু এখন পর্যন্ত বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারেনি। শনিবার সকালে শরীয়তপুরের জাজিরায় পদ্মা বহুমুখী সেতুর নদীশাসন কাজের ফলক উন্মোচনের পর এক সুধী সমাবেশে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ ছিল। নির্মাণ ... Read More »

১১ ডিসেম্বর হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ

গোলাম আশরাফ খান উজ্জ্বল : ১১ ডিসেম্বর ১৯৭১ সালে পাক হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ। অর্থাৎ ১১ ডিসেম্বর বাংলাদেশের অন্যান্য অংশের মতো মুন্সীগঞ্জ মুক্ত স্বাধীন হয়। সেই সময় মুন্সীগঞ্জ মহকুমা ছিল। ১৯৭১ সালের ২৬ শে মার্চ থেকেই মুন্সীগঞ্জের মুক্তিযুদ্ধারা পাক বাহিনীর বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলে। কখনো মুন্সীরহাট, কখনো কেওয়ার, আবার টঙ্গীবাড়ি, আব্দুল্লাহ্পুর, লৌহজং, শ্রীনগর, গজারিয়া ও সিরাজদিখান প্রভৃতি স্থানে যুদ্ধ ... Read More »

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী শনিবার মাওয়া যাচ্ছেন প্রধান মন্ত্রী

মোহাম্মদ সেলিম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী শনিবার মাওয়া যাচ্ছেন। এ উপলক্ষ্যে পদ্মার দু’পাড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধান মন্ত্রীকে বরণ করতে মাওয়াকে নানাভাবে সাজিয়ে তোলা হয়েছে। নানা রকমের পোস্টার-ফেস্টুন এলাকায় শোভা পাচ্ছে। জায়গায় জায়গায় তোরণ নির্মাণ করা হয়েছে। প্রধান মন্ত্রীর দিনব্যাপি কর্মসূচি রয়েছে শনিবার। শনিবার সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে হেলিকপ্টারে শরিয়তপুরের জাজিরা আসবে। এরপর ... Read More »

মুন্সীগঞ্জে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিমিয় সভা

মোঃ জাফর মিয়া: আগামী ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জের মাওয়ার পদ্মা সেতু মূল পাইলিং কাজের উদ্ধোধণ উপলক্ষে মতবিনিময় করেছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের। রবিবার বিকালে মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার মাওয়ার পদ্মা সেতু প্রকল্প সার্ভিস এলাকায় সাংবাদিকদের সাথে এমতবিনিময় সভা করেন। এসময় মন্ত্রী জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনা মাওয়া এলাকায় ও জাজিরা পয়েন্টে একই দিনে মূল সেতুর পাইলিং-কাজের শুভ ... Read More »

Scroll To Top