আগস্ট ২১, ২০১৯ ১১:২৯ পূর্বাহ্ণ
সর্বশেষ

বিভাগ: সিরাজদিখান

সিরাজদিখানে পুলিশের সোর্সকে পিটাল এলাকাবাসী

সিরাজদিখান প্রতিনিধি: উপজেলা রশুনিয়া ইউনিয়নে পুলিশের সোর্স রোমান হাওলাদার (২৭) কে পিটিয়েছে এলাকাবাসী। শুক্রবার রাত ১০ দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার রশুনিয়া ইউনিয়নের চোরমর্দ্দন গ্রামে। স্থানীয় অনেকেই জানান, চোরমর্দ্দন গ্রামের মো. তাজুল ইসলামের ছেলে রোমান হাওলাদার দীর্ঘদিন ধরে পুলিশের সোর্স হিসেবে কাজ করছে। পাশাপাশি পুলিশ সেজে মানুষের বডি তল্লাশি করে, সাংবাদিক সেজে বিভিন্ন তথ্য নিয়ে মানুষকে ভয় দেখিয়ে টাকা আদায় করে। ... Read More »

মুন্সীগঞ্জে ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

মুন্সীগঞ্জের সিরাজদীখান ও শ্রীনগর উপজেলার প্রথম ও দ্বিতীয় ধাপে নির্বাচিত ২৭ ইউপি চেয়ারম্যান শপথ নিয়েছেন। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল তাদের শপথ বাক্য পাঠ করান। শপথ নিয়েছেন যে সব ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যানগণ সেই সব ইউনিয়ন গুলো হচ্ছে, সিরাজদীখান উপজেলার রশুনিয়া ইউনিয়ন, বাসাইল, বয়রাগাদি, ইছাপুরা, লতুব্দী, বালুরচর, মালখানগর, মধ্যপাড়া, কোলা, জৈনসার, ... Read More »

এক নজরে সিরাজদিখানের ১০ ইউনিয়নের নির্বাচন

সিরাজদিখান:কেন্দ্র দখল, হামলা, ধাওয়া, পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগসহ নানা বিশৃঙ্খলার মধ্য দিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। নানা অনিয়মের অভিযোগ এনে আনুষ্ঠানিক সাংবাদিক সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাড়িয়েছে বিএনপির ৪ প্রার্থীসহ পাঁচ জন। মঙ্গলবার সকাল ৮টা থেকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ১০টি ইউনিয়নের ৯৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই ... Read More »

সিরাজদিখানে লালন শাহ্ ১১ তম উৎসব মানুষের ঢল

কাজী হালিম: : সিরাজদিখানে লালন শাহ্ ১১ তম উৎসব মানুষের ঢল। প্রতি বছরের নেয় এবারও জেলার সিরাজদিখান উপজেলার টেকের হাট দোসরপাড়ায় অনুষ্ঠিত হয়েছে লালন শাহ্ বটতলা মধু পূর্নিমা সাধুসঙ্গ। লালন জীবনি সাধনা বিষয়ক বয়ান ও লালন গীতি পরিবেশনের জন্য এখানে আসেন দেশের খ্যাতনামা বাউল শিল্পিরা। ১৪১২ সালের ভাদ্র মাসের মধু পূর্নিমায় একটি বাড়ীর উঠানে লালন ও বাউলদের নিয়ে ছোট পরিসরে বাউল ... Read More »

সাম্প্রদায়িক শক্তিকে বরদাস্ত করা হবে না : সংস্কৃতি মন্ত্রী

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছন, ধর্মের নাম করে অন্য ধর্ম ও বর্ণের উপর হামলাকারী সাম্প্রদায়িক শক্তিকে বরদাস্ত করা হবে না। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশকে সম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে তিনি বলেন, এখানে মৌলবাদীদের স্থান হবে না। সংস্কৃতি মন্ত্রী আজ বিকালে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার দোসরপাড়ায় লালন শাহ বটতলায় পদ্মহেমধাম আশ্রমে দু’দিনব্যাপী সাধু সঙ্গের উদ্বোধনকালে এ কথা বলেন। দেশের দ্বিতীয় ... Read More »

১১ ডিসেম্বর হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ

গোলাম আশরাফ খান উজ্জ্বল : ১১ ডিসেম্বর ১৯৭১ সালে পাক হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ। অর্থাৎ ১১ ডিসেম্বর বাংলাদেশের অন্যান্য অংশের মতো মুন্সীগঞ্জ মুক্ত স্বাধীন হয়। সেই সময় মুন্সীগঞ্জ মহকুমা ছিল। ১৯৭১ সালের ২৬ শে মার্চ থেকেই মুন্সীগঞ্জের মুক্তিযুদ্ধারা পাক বাহিনীর বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলে। কখনো মুন্সীরহাট, কখনো কেওয়ার, আবার টঙ্গীবাড়ি, আব্দুল্লাহ্পুর, লৌহজং, শ্রীনগর, গজারিয়া ও সিরাজদিখান প্রভৃতি স্থানে যুদ্ধ ... Read More »

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী শনিবার মাওয়া যাচ্ছেন প্রধান মন্ত্রী

মোহাম্মদ সেলিম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী শনিবার মাওয়া যাচ্ছেন। এ উপলক্ষ্যে পদ্মার দু’পাড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রধান মন্ত্রীকে বরণ করতে মাওয়াকে নানাভাবে সাজিয়ে তোলা হয়েছে। নানা রকমের পোস্টার-ফেস্টুন এলাকায় শোভা পাচ্ছে। জায়গায় জায়গায় তোরণ নির্মাণ করা হয়েছে। প্রধান মন্ত্রীর দিনব্যাপি কর্মসূচি রয়েছে শনিবার। শনিবার সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে হেলিকপ্টারে শরিয়তপুরের জাজিরা আসবে। এরপর ... Read More »

টংগিবাড়ী সহ মুন্সীগঞ্জে আলু উৎপাদনে ব্যস্ত সময় কাটাচ্ছেন কৃষকরা

মুন্সীগঞ্জে আলু উৎপাদনে ব্যস্ত সময় কাটাচ্ছেন কৃষকরা। এবার এ অঞ্চলে ১৩ লাখ মেট্রিক টন আলু উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে ৩৭ হাজার ৬০০ হেক্টর জমিতে চাষাবাদ শুরু করেছেন কৃষকরা। তবে তাদের অভিযোগ, সার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে কিনতে হচ্ছে। এতে যেমন আর্থিকভাবে সমস্যায় পড়বে কৃষকরা, তেমনি উৎপাদন খরচ বাড়ার আশঙ্কাও আছে। অবশ্য কৃষি অধিদপ্তরের দাবি, সারের দাম বৃদ্ধি পায়নি। কেউ বেশি ... Read More »

মুন্সীগঞ্জে বিএনপি পকেট কমিটি করতে যাচ্ছে !

টংগিবাড়ী.কম  ডেস্ক : দেশব্যাপী হরতাল-অবরোধের পর অদৃশ্য হয়ে পড়া মুন্সীগঞ্জের বিএনপি ঘুরে দাঁড়ানোর প্রাণপন চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। দল পুনর্গঠন প্রক্রিয়া শুরু হওয়ায় নতুন উদ্যমে নেতাকর্মীরা সংগঠিত হচ্ছেন। কিন্তু সেই পকেট কমিটির গঠনের দিকেই যাাচ্ছে স্থানীয় বিএনপির বিভিন্ন ইউনিটের কমিটি। এ ক্ষেত্রে এগিয়ে রয়েছে শাহ মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা দুইটির বিএনপির কমিটি। তবে তৃণমূলের নেতাকর্মীরা চান-কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন। পকেট কমিটি ... Read More »

আঙ্গুলের ছাপে হাজিরা, দেশে প্রথম উপজেলা হিসেবে সিরাজদিখান

সিরাজদিখান: সিরাজদিখান উপজেলায় সরকারি অফিসে হাতের আঙ্গুলের ছাপে হাজিরা শুরু হয়েছে। বুধবার উপজেলা কমপ্লেক্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও রওনক আফরোজা সোমা, সহকারী কমিশনার শাহানা পারভীন প্রমুখ। দেশে প্রথম উপজেলা হিসেবে সিরাজদিখানে এই ডিজিটাল পদ্ধতি চালু হলো। জানা গেছে, বায়োমেট্রিক এটেন্ডেজ মেশিনের আঙ্গুলের ছাপ দিয়ে অফিসে প্রবেশ করতে ... Read More »

Scroll To Top