ডিসেম্বর ৯, ২০১৯ ৭:৪৯ অপরাহ্ণ
সর্বশেষ

বিভাগ: গজারিয়া

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটানা দীর্ঘ যানজট, দুর্ভোগে ঈদে ঘরমুখো মানুষ

ইমরান ভূঁইয়াঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে মেঘনা সেতু থেকে মেঘনা-গোমতী  সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার রাস্তায় প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। এতে করে ঈদে ঘর মুখি মানুষগুলোকে জনদুর্ভোগ পোহাতে হচ্ছে ঘন্টার পর ঘণ্টা। দিনব্যাপী এ দীর্ঘ যানজট সৃষ্টির ফলে স্থানীয় শিক্ষার্থী, চাকুরিজীবিসহ বিভিন্ন শ্রেনীর পেশাজীবীরা চরম দুর্ভোগে । এছারাও জরুরী মুহুর্তে মুমূর্ষু রুগী নিয়ে পড়তে হচ্ছে বিপাকে। আসন্ন ঈদকে সামনে রেখে ... Read More »

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশ যেন এক মরণ ফাঁদ

ইমরান ভুঁইয়া আপনঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যেন এক  মরণ ফাঁদ। প্রতিনিয়তই এ মহাসড়কে চলছে সড়ক দুর্ঘটনা নামক মরণ খেলা। এ সড়ক দুর্ঘটনায় কখনো যাচ্ছে প্রাণ বা কখনো হচ্ছে মানুষ চিরপঙ্গু। কিন্তু মহাসড়ক গুলতে কেন এই মৃত্যু খেলা?  একটু লক্ষ্য করলেই দেখা যায়, এসব সড়ক দুর্ঘটনাগুলো ঘটছে কিছু বিশেষ বিশেষ স্থানে এবং নির্দিষ্ট কিছু কারনে। মহাসড়কের পাশে স্কুল-কলেজ, গার্মেন্টস ও মিল কারখানা ... Read More »

গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত এক, যানজটে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ

গজারিয়া: উপজেলায় কাভার্ডভ্যান ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার ভোরে বাউশিয়া পাখির মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম রাজীব (২৮)। তিনি দুর্ঘটনায় পড়া পিকআপ ভ্যানটির চালক ছিলেন। গজারিয়া ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট মো. কামারুজ্জামান রাজ জানান, ভোরে বাউশিয়া পাখির মোড় এলাকায় কুমিল্লাগামী কাভার্ডভ্যানের সঙ্গে বিপরীতমুখী একটি পিকআপের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পিকআপের ড্রাইভার ... Read More »

মুন্সীগঞ্জে কোরবানির পশুর হাট জমতে শুরু করেছে

মুন্সীগঞ্জঃ কোরবানীর পশুর হাট জমতে শুরু করেছে। জেলায় স্থায়ী পশুর হাটের পাশাপাশি অস্থায়ী হাট বসে অর্ধ শতাধিক। সবগুলো হাটেই এখন বেচাকেনার প্রস্তুতি চলছে। তবে জেলার অন্যতম বড় হাট হিসেবে পরিচিত জেলা শহরের উপকণ্ঠ মুক্তারপুরের বিসিক মাঠে গরু আসতে শুরু করেছে। সম্প্রতি বিশেষ দোয়ার মাধ্যমে এই গুরুর হাটের আনুষ্ঠানিকতা শুরু হয়।প্রথম দিনেই জয়পুরহাট, সিরাজগঞ্জ, পাবনা, ভেড়ামারাসহ গরু এসেছে দেশের বিভিন্ন জেলা ... Read More »

১১ ডিসেম্বর হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ

গোলাম আশরাফ খান উজ্জ্বল : ১১ ডিসেম্বর ১৯৭১ সালে পাক হানাদার মুক্ত হয় মুন্সীগঞ্জ। অর্থাৎ ১১ ডিসেম্বর বাংলাদেশের অন্যান্য অংশের মতো মুন্সীগঞ্জ মুক্ত স্বাধীন হয়। সেই সময় মুন্সীগঞ্জ মহকুমা ছিল। ১৯৭১ সালের ২৬ শে মার্চ থেকেই মুন্সীগঞ্জের মুক্তিযুদ্ধারা পাক বাহিনীর বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলে। কখনো মুন্সীরহাট, কখনো কেওয়ার, আবার টঙ্গীবাড়ি, আব্দুল্লাহ্পুর, লৌহজং, শ্রীনগর, গজারিয়া ও সিরাজদিখান প্রভৃতি স্থানে যুদ্ধ ... Read More »

গজারিয়ায় হাফেজিয়া মাদ্রাসার উদ্যোগে ইসলামী মহা সম্মেলন

এম এইচ জুয়েল দেওয়ান :  গজারিয়ায় মোহাম্মদীয়া দারুল আরকাম নূরানী ও হাফেজিয়া মাদ্রাসার উদ্যোগে দু দিন ব্যাপি ১০ম বার্ষিকী ইসলামী মহাসম্মেলন আয়োজন করা হয়েছে। প্রতি বছরের  ন্যায় এ বছরেও শুক্রবার ১৩ নভেম্বর বাদ আছর থেকে গভীর রাত পর্যন্ত উপজেলা ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি মোহাম্মদীয়া দারুল আরকাম নূরানী ও হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গনে ইসলামী মহাসম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইসলামী মহা সম্মেলনে প্রধান ... Read More »

অবশেষে শহীদ নজরুলের স্কুলের ভবনের ভিত্তি ফলক উন্মোচন

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার চরবাউশিয়ায় শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবুবকর সিদ্দিক। বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সভাপতি হাফিজ আহমদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মেঘনা গ্রুপের জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার আমির মোহাম্মদ আরিফ, অ্যাডভোকেট আজিজুর রহমান মোল্লা, অ্যাডভোকেট ফজলুল হক সরকার, মেঘনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক রতন শিকদার প্রমুখ। সরকারের ... Read More »

বিএনপি: গজারিয়া উপজেলা দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সুমিত সরকার সুমন: মুুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার রসুলপুর গ্রামের একটি স্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলন শুরু হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির স্থানীয় সরকার ও সমবায় বিষয়ক সম্পাদক, জেলা বিএনপির সভাপতি আবদুল হাই। সম্মেলনের দ্বিতীয় পর্বে বিকেল ৫টার দিকে আগের কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ সিদ্দিকউল্লাহ ফরিদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত ... Read More »

বিশ্ব রেকর্ড গড়লেন মুন্সীগঞ্জের হাফিজ আহাম্মদ বুলু

২৪ ঘন্টা মাথা না ভিজিয়ে একটানা সাতার কেটে বিশ্ব রেকর্ড গড়লেন, সাতারু হাফিজ আহাম্মদ বুলু।গতকাল মঙ্গলবার বিকাল ৪টা থেকে আজ বুধবার বিকাল ৪টা পর্যন্ত দীর্ঘ ২৪ ঘন্টা মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ফুলদী নদীতে মাথা না ভিজিয়ে তিনি সাতার কেটেছেন। হাজার হাজার লোকের উপস্থিতে গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার মাহবুবা বিলকিস তার হাতে পুরস্কার তুলে দেন। ইসমানির চর গ্রামের কৃতি সন্তান সাতারু হাফিজ ... Read More »

মুন্সীগঞ্জ কাবাডির ফাইনালে টঙ্গীবাড়ি ও গজারিয়া

মুন্সীগঞ্জে আন্তথানা এসপি কাপ যুব কাবাডি প্রতিযোগিতায় ফাইনালে উঠেছে টঙ্গীবাড়ি থানা ও গজারিয়া থানা দল। বুধবার মুন্সীগঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে টঙ্গীবাড়ি ৪৬-২৪ পয়েন্টে সিরাজদিখান থানা দলকে হারিয়ে ফাইনালে উঠে। একই মাঠে দ্বিতীয় সেমিফাইনালে গজারিয়া থানা ৭৩-১৯ পয়েন্টে লৌহজং থানাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। আজ বৃহস্পতিবার টুর্নামেন্টের জাঁকজমকপূর্ণ ফাইনাল অনুষ্ঠিত হবে একই মাঠে। এই টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পরিষদ ... Read More »

Scroll To Top